বিশ্বকাপে এমন বাজে পারফর্ম্যান্সের জন্য দায়ি আইপিএল

আইকোনিক ফোকাস ডেস্কঃ বিশ্বকাপে ভারতের পারফর্ম্যান্স নিয়ে হতাশা যেনো বেড়েই চলেছে। পাকিস্তান নিউজিল্যান্ডের কাছে সূচনীয় পরাজয়। দুই ম্যাচে ব্যাটারদের পারফর্মের সাথে হতাশ করেছে ভারতীয় বোলাররা। দুই ম্যাচে প্রতিপক্ষের মাত্র দুটি উইকেট নিতে পেরেছে বুমরা-শামিরা।

কেন এমন পরিস্থিতি হলো বিশ্বসেরা লাইনআপের তাও আবার এশিয়ার মাটিতে। কেউ কি ভেবে দেখেছে? একটু পিছনে ফিরে তাকানো যেতে পারে। সর্বশেষ ঘর ছেড়েছিল ভারতীয় ক্রিকেটাররা সেই জুনের প্রথম সপ্তাহে ৫ পাঁচ মাস আগে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে জন্য ইংল্যান্ড গিয়েছিলো বিরাট কোহলি অ্যান্ড কোং। এরপর আর ঘরে ফিরতে পারেনি ভারতীয় ক্রিকেটাররা।

এই দিকে, এতো লম্বা সময় বায়ো-বাবলের অসহনীয় বন্দিত্বের মধ্যে থাকা এবং টানা ক্রিকেট খেলে যাওয়ার পর এমন শোচনীয় অবস্থা হয়েছে ভারতীয় দলের। এমনটাই ভাবছে ক্রিকেট সংশ্লিষ্ট কর্তা ব্যক্তি ও ভারতীয় ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেট সমর্থকরা এখন আইপিএলকেই দুষছেন বিশ্বকাপে এমন বাজে পারফর্ম্যান্সের জন্য। আইপিএল না খেলে যদি ক্রিকেটাররা বিশ্রাম পেতেন অন্তত এক মাসের, তাহলে বিশ্বকাপে এমন খারাপ পরিস্থিতি হতো না।

ভারতীয় দলের পেস বোলার জসপ্রিত বুমরাহও এই আইপিএল কিংবা দলকে টানা বায়ো-বাবলের মধ্যে থাকাকেই দুষলেন লজ্জাজনক পরাজয়ের জন্য। সংবাদ সম্মেলনে বুমরাহ স্বীকার করেন, এই মুহূর্তে তাদের শরীর ক্লান্ত এবং এখন বিশ্রামের প্রয়োজন।

Leave a Reply

Translate »