বাপ্পির শেষকৃত্যে কেনো মিঠুন অংশগ্রহন করেননি

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাপ্পি লাহিড়ী ‘গোল্ড লাভার’ ছিলেন। তার সংগ্রহে ছিল উল্লেখযোগ্য পরিমাণ সোনা। বরাবরই তার শরীরে গয়না দেখে কেউ মুগ্ধ হয়েছেন, কেউ মেতেছেন রসিকতায়। শেষ যাত্রায় তার গায়ে সোনা ওঠেনি বটে, কিন্তু কালো চশমায় চোখ ঢাকা হয়েছে এই কিংবদন্তির। জীবনের শেষ বেলা পর্যন্ত সেই কালো চশমা তার সঙ্গী ছিল।

এদিকে জানা যায় বাপ্পি লাহিড়ীর গান আর মিঠুন চক্রবর্তীর নাচ- এই ছিল আশির দশকের ব্লকবাস্টার জুটি। বলিউডের ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ীর মৃত্যুর মধ্যদিয়ে সেই জুটি ভাঙলো গত ১৫ ফেব্রুয়ারি। এ খবর এখনো মেনে নিতে পারছেন না মিঠুন চক্রবর্তী। এমনকি প্রিয় বন্ধুর শেষকৃত্যেও যোগ দেননি তিনি। যদিও কেন তিনি শেষকৃত্যে জাননি তা অনেক পরে জানিয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআইকে মিঠু জানিয়েছেন। খুব ভালো বন্ধুত্ব ছিল তাদের দুজনের মধ্যে। দেখা হলেই বেশ জমিয়ে আড্ডা দিতেন তারা। প্রিয় এই মানুষটির মৃত্যুর খবরে খুব কষ্ট পেয়েছিলেন তিনি। আর তাইতো বাপ্পির এই নিথর দেহ দেখার মতো অবস্থা মিঠুনের ছিলো না। মিঠুন ও বাপ্পির মধ্যে এতটাই বন্ধুত্ব ছিল এতটাই গভীরে যে বাপ্পির হাসিমুখটাই মিঠুন মনে রাখতে চেয়েছেন। আর তাই এ কারণেই বাপ্পি লাহিড়ীর শেষকৃত্যে যাননি বলে জানিয়েছেন মিঠুন চক্রবর্তী।

প্রসঙ্গত, ১৯৭০ থেকে ৮০-এর দশকে হিন্দি ছায়াছবির জগতে অন্যতম জনপ্রিয় নাম বাপ্পি লাহিড়ী। হিন্দিতে ‘ডিস্কো ডান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, বাংলায় অমর সঙ্গী, আশা ও ভালোবাসা, আমার তুমি, অমর প্রেম প্রভৃতি ছবিতে সুর দিয়েছেন। গেয়েছেন একাধিক গান।

Leave a Reply

Translate »