পাপুয়া নিউগিড়ির সাথে দাপুটের জয় তুলে নিলো ওমান

আইকোনিক ফোকাস ডেস্ক: ওমান ইনিংসের ১২তম ওভারের তৃতীয় বল। দামিয়েন রভুর ফুলটসে ফাইন লেগে উড়িয়ে মেরেছিলেন ওমানের উদ্বোধনী ব্যাটসম্যান আকিব ইলিয়াস। ফাইন লেগে ফিল্ডার ক্যাচ নিলেন, কিন্তু ইলিয়াস আউট হলেন না। রভুর বলটা যে ছিলই ইলিয়াসের কোমরেরও বেশি উচ্চতায়। আঙুলটা আউটের সংকেতে উঁচু না করে বরং হাত প্রসারিত করে আম্পায়ার জানিয়ে দিলেন – ফ্রি হিট পাচ্ছে ওমান!

ইনিংসে উইকেট পাওয়ার এতটুকুই কাছে যেতে পেরেছে পাপুয়া নিউগিনি!

ওই ফুলটসে এক রানও নিয়েছিলেন ইলিয়াস ও আরেক ওপেনার জতিন্দর সিং। ফ্রি-হিটে স্ট্রাইক পেলেন জতিন্দর, তাঁর রান তখন ছিল ৪৯। ফ্রি-হিটে লং অনে উড়িয়ে ছক্কা মেরে দিলেন জতিন্দর, তাঁর অর্ধশতক হলো। পাশাপাশি ইনিংসে শতরান পেরিয়ে গেল ওমানও!

পরে ইলিয়াসও অর্ধশতক পেয়েছেন। দুই ওপেনারের সৌজন্যেই পাপুয়া নিউগিনির ১২৯ রান তাড়া করে ওমান জিতে গেল ১০ উইকেটে। ওমানের দাপট আরও বেশি করে বোঝাবে এই সংখ্যাটা – ৩৮ বল হাতে রেখেই জিতেছে ওমান!

জয়ের পাশাপাশি নেট রান রেটে ওমানের বিশাল ব্যবধানে এগিয়ে যাওয়া বাংলাদেশের জন্য দুঃসংবাদই হয়ে আসবে। বাংলাদেশ সময় আজ রাত ৮টায় স্কটল্যান্ডের বিপক্ষে জিততে তো হবেই, দ্বিতীয় পর্বে যাওয়া নিয়ে শঙ্কা না বাড়াতে বড় ব্যবধানেই জিততে হবে মাহমুদউল্লাহর দলকে। প্রথম রাউন্ডে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ এই ওমানের বিপক্ষেই, আগামী মঙ্গলবার।

আল আমেরাতে আজ জয়ের বন্দরে স্বাগতিক ওমানের নোঙরটা ফেলেছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইলিয়াস ও জতিন্দর, তবে জয়ের বন্দরের কাছাকাছি নিয়ে গেছেন বোলাররাই, বিশেষ করে ২০ রানে ৪ উইকেট পাওয়া অধিনায়ক জিশান মাহমুদ। ১৫তম ওভারেই ৩ উইকেট নিয়েছেন মাহমুদ।

Leave a Reply

Translate »