পর্দার হাসিনা সুর পালটে স্রোতে মিশে যাওয়ার চেষ্টা

ঢালিউড নায়িকা নুসরাত ফারিয়া। দেশের পাশাপাশি কাজ করেন ভারতের পশ্চিমবঙ্গেও। অভিনয় ও গান দুটিই সমানতালে চলে তার। তবে অনেক দিন নতুন কোনো সিনেমায় অভিনয়ের খবরে নেই এ নায়িকা। সর্বশেষ ‘মুজিব’ সিনেমায় তাকে দেখা গেছে। এদিকে ছাত্র-জনতার আন্দোলনের সময় দেশ ত্যাগ করেন তিনি। আওয়ামী সমর্থিত শিল্পী বলেই মিডিয়াপাড়ায় পরিচিত এ নায়িকা। 

‘মুজিব’ সিনেমায় অভিনয়ের সুবাদে সাবেক স্বৈরশাসক শেখ হাসিনার সঙ্গে বেশ সখ্য গড়ে তোলেন। পর্দায়ও তিনি হাসিনার চরিত্রেই অভিনয় করেন। আর তাতেই দুই হাসিনা ঘনিষ্ঠ হয়ে ওঠেন। ফলে গণভবনে নিত্য যাতায়াতসহ সরকারি নানা সুযোগ সুবিধা নিতেন এ অভিনেত্রী। স্বৈরাচার সরকার পতনের আড়াই মাস পর নীরবে দেশে আসেন এ নায়িকা। দেশে ফিরেই ভোল পালটে স্রোতে মিশে যাওয়ার চেষ্টা করছেন। নিজেকে কোনো রাজনৈতিক দলের সমর্থক নন বলেও দাবি করছেন। কিন্তু তাতে নেটিজেনদের ক্ষোভের শিকার হচ্ছেন এ নায়িকা। জুলাই-আগস্টে দেশে যখন রক্তের বন্যা বইছিল, তখন তিনি বিদেশে বসে স্বল্পবসনা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন। সে সময় থেকেই নেটিজেনদের ঘৃণার পাত্রী হন এ অভিনেত্রী। সম্প্রতি দেশে ফিরলেও এখনো সেভাবে প্রকাশ্যে আসছেন না। তবে নেটিজেনদের সমালোচনা আড়াল থেকেই পর্যবেক্ষণ করছেন তিনি। 

স্বীকার করে নুসরাত বলেন, ‘আমাকে নিয়ে যে সমালোচনা হচ্ছে তা সবকিছুই চোখে পড়ছে। কিন্তু কাকে কী বলব? আমরা শিল্পী, আমাদের কাজ মানুষকে বিনোদন দেওয়া। সেটাই করে গেছি।’ এদিকে বেশ কিছু মিউজিক ভিডিও করার কথা ছিল এ অভিনেত্রীর। যা প্রায় আড়াই মাস আগেই ঘোষণা দিয়েছিলেন। এখন সে কাজগুলোও বন্ধ রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Translate »