গলা-ঘাড় ও বগলের কালো দাগ দূর করার জাদুকরী উপায়

আইকোনিক ফোকাস ডেস্কঃগলা ও ঘাড় আমাদের দেহের একটি খোলা অংশ। বেশির ভাগ সময়েই আমাদের গলা ও ঘাড় খোলা থাকে। বেশীরভাগ ক্ষেত্রে খোলা থাকার কারণে অনেক সময় রোদে পুড়ে কিংবা অযত্ন অবহেলার কারণে ঘাড় ও গলার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। তবে গলা-ঘাড় ও বগলের কিছু দাগ মন খারাপের কারণ। নানা রকমের প্রসাধনী ব্যবহার করেও মুক্তি পাচ্ছেন না। 

চিন্তার কারণ নাই, আপনার জন্য আছে গলা-ঘাড় ও বগলের কালো দাগ দূর করার জাদুকরী ঘরোয়া কিছু উপায়- যা করবেন 

আরও পড়ুন ঃমোবাইলের ব্যাটারি দীর্ঘদিন ভালো রাখার উপায়

পদ্ধতি- ১: গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে বানিয়ে ফেলুন ঘরোয়া প্যাক। এই প্যাক তৈরি করতে লাগবে চন্দনের গুড়া, গ্লিসারিন, গোলাপ জল, লেবুর রস। লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিন হিসেবে কাজ করে। প্রস্তুতপ্রণালীঃ- চন্দনের গুড়ার সঙ্গে বাকি উপাদানগুলো মিশিয়ে নিন। তারপর উষ্ণ গরম পানি দিয়ে পেস্ট তৈরি করুন। এই উপাদান, গলা ও ঘাড়ে মেখে ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করুন। পুরোটা শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। ১ সপ্তাহেই দেখতে পারবেন ফলাফল।

পদ্ধতি-২: বেকিং সোডা বগলের কালো দাগ দূর করতে বেশ কার্যকরী ভূমিকা রাখে। বেকিং সোডায় আছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান। যা বগলের কালো দাগ দূর করে। 

প্রস্তুতপ্রণালীঃ বেকিং সোডার সঙ্গে সামান্য পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট বগলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। নারকেল তেল বেকিং সোডার সঙ্গেও ব্যবহার করতে পারেন। এতে দাগ দূর হওয়ার পাশাপাশি গন্ধ থেকেও মুক্তি মিলবে।

Leave a Reply

Translate »