এইচএসসি পরীক্ষার্থীদের নিয়ে যা বললেন মেহজাবীন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর ১১টার দিকে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।সব শিক্ষা বোর্ডের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হয়।

এবছর পাসের হার ৭৭.৭৮ শতাংশ।জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৪৫ হাজার ৯১১ জন শিক্ষার্থী।

এদিকে জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী এইচএসসি পরীক্ষার্থীদের নিয়ে যা বললেন। যারা খারাপ ফল করেছে তাদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়েছেন।

অভিনেত্রী নিজের ফেসবুক হ্যান্ডেলে লেখেন, যারা এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল পেয়েছেন, তাদের অভিনন্দন! আপনার পরিশ্রমকে উদযাপন করুন এবং ভবিষ্যতে আরও বড় স্বপ্নের দিকে এগিয়ে যান। যারা আশানুরূপ ফল করতে পারেনি তাদের জন্যও শুভ কামনা জানিয়েছেন এই অভিনেত্রী।

অভিনেত্রী আরও জানান, যারা প্রত্যাশা অনুযায়ী ফলাফল পাননি, হতাশ হবেন না। এটি কেবল একটি অধ্যায়, সামনে আরও অনেক সুযোগ অপেক্ষা করছে। বিশ্বাস রাখুন, কঠোর পরিশ্রম চালিয়ে যান, সফলতা আপনার হবে।

গেল ৩০ জুন থেকে শুরু হয়ে সাতটি পরীক্ষার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়লে পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়। পরে বাকি পরীক্ষাগুলো নেওয়ার সিদ্ধান্ত হলে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে তা বাতিল করতে বাধ্য হয় শিক্ষা বিভাগ। বাতিল পরীক্ষাগুলোর নম্বর নির্ধারণ করা হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে (বিষয় ম্যাপিং করে)। এ পদ্ধতি অনুসরণ করে ফলাফল প্রকাশ করেছে শিক্ষা বোর্ডগুলো।

Leave a Reply

Translate »