Bangladeshi Entertainment Magazine

সাকিবের পদত্যাগ এমসিসি ক্রিকেট কমিটি থেকে

0 14

আইসিসির দেয়া ২ বছরের নিষেধাজ্ঞার পরপরই ক্রিকেটের ঐতিহ্যবাহী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেন সাকিব আল হাসান। নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদে বিষয়টি নিশ্চিত করেছে এমসিসি কর্তৃপক্ষ।

দুই বছর আগে ২০১৭ সালের অক্টোবরে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য পদ পান সাকিব। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে গঠিত এই কমিটি ক্রিকেটের উন্নয়তে কাজ করেন। বর্তমানে সাকিবের সাথে এই কমিটিতে আছেন কুমার সাঙ্গাকারাও।

বছরে সাধারণত দুটি সভা করে এই কমিটি। যোগদানের পর অস্ট্রেলিয়ার সিডনি ও ভারতের ব্যাঙ্গালুরুতে এই কমিটির দুটি সভায় অংশ নেন সাকিব। আগামী মার্চে শ্রীলঙ্কায় কমিটির পরবর্তী সভা অনুষ্ঠিত হওয়ার কথা।

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। এমসিসির ওয়েবসাইটে দেওয়া খবরে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং সাকিবের পদত্যাগের বিষয়ে দুঃখ প্রকাশ করে বলেছেন, ‘এই কমিটি থেকে সাকিবকে হারানো সত্যি দুঃখজনক। গেল কয়েকটি বছর ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সাকিবের গুরুত্বপূর্ণ অবদান ছিল। আমরা তার পদত্যাগকে সমর্থন করি। মনে করি, এটিই সঠিক সিদ্ধান্ত ছিল।’

Comments
Loading...