Bangladeshi Entertainment Magazine

শাহরুখের যেসব সিনেমা কখনোই আলোর মুখ দেখবে না

57

‘বলিউডের বাদশাহ’, ‘বলিউডের কিং’ বা  ‘কিং খান’ হিসেবে পরিচিত শাহরুখ খান ৮০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। জিতেছেন অসংখ্য পুরস্কার। তার ছবি মানেই হিট। ব্যবসা সফল সিনেমা। তবে, তার এমন অনেক সিনেমায় রয়েছে যেগুলো আর কখনোই মুক্তি পাবে না।

শুধু শাহরুখের নয়, বলিউডে অনেক সিনেমাই আছে যেগুলোর শুরু হয়েও শেষ হয়নি বা কোনো কারণে দর্শক পর্যন্ত পৌঁছায়নি। এ রকম সিনেমার কথায় সবার আগে অমিতাভ বচ্চনের নাম আসে। এরপরই থাকবেন শাহরুখ খান।

এ অভিনেতার ২০টি সিনেমার নাম নিবন্ধন হয়ে আছে, সাইনিং অ্যামাউন্টও দেওয়া হয়েছিল। বেশ কিছুর শুটিং হয়েছিল, গানও রেকর্ড হয়েছিল। কিন্তু সিনেমাগুলো সম্পূর্ণ হতে পারেনি।

অমিতাভ বচ্চন ও অনিল কাপুরের সঙ্গে ২০০৩ সালে একই সিনেমায় শাহরুখকে নেওয়ার পরিকল্পনা করেন সুভাষ ঘাই। নামও পছন্দ করে নিয়েছিলেন, সিনেমার চিত্রনাট্যও তৈরি হয়ে যায়। তিনটি গান রেকর্ড করা হয়। কিন্তু শাহরুখ সেই প্রজেক্ট থেকে ওয়াকআউট করে দেন। জানিয়েছিলেন, বলিউডের দুই মহান নক্ষত্রের মাঝে ওনার রোল অনেক কম হয়ে যাবে। ওই সিনেমার নাম ছিল ‘মাদারল্যান্ড’।

সুভাষ ঘাই শাহরুখের সঙ্গে ‘পরদেশ’ আর ‘ত্রিমূর্তি’র মতো সিনেমাতে কাজ করেন। ‘মাদারল্যান্ড-এর আগে জ্যাকি শ্রফের সঙ্গে শাহরুখকে নিয়ে বড় বাজেটের মুভি করার কথা ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত সেটি সম্পূর্ণ হতে পারেনি।

জুহি চাওলার সঙ্গে শাহরুখ খানের জুটিও বেশ ভালো ছিল। সেই সময় অমিতাভ ও শাহরুখের সঙ্গে তার একটি সিনেমা হওয়ার কথা ছিল। অর্ধেক শুটিংও হয়। এর পর কাজ বন্ধ হয়ে যায়। কেন বন্ধ হয়েছিল শুটিং, আজও জানা যায়নি।

২০১০ সালে বার্লিনে আন্তর্জাতিক চলচিত্র উৎসবের পর শাহরুখ খানের একটি হলিউড সিনেমা করার কথা ছিল। কিন্তু সেই স্বপ্নও পূরণ হয়নি কিং খানের।

Comments
Loading...