Bangladeshi Entertainment Magazine

লকডাউন বাড়লো ১৬ মে পর্যন্ত, বন্ধ থাকবে আন্তঃজেলা বাস চলাচল

0 174

আইকোনিক ফোকাস ডেস্কঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনার দ্বিতীয় ঢেউয়ের দেশে ফের বাড়লো লকডাউনের বিধি-নিষেধ। আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানোর ঘোষনা দিয়েছে সরকার।

গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার (৩ মে) এক ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান।

লকডাউনের বিধি-নিষেধ অনুযায়ী আজ সিদ্ধান্ত হয়েছে, লকডাউন যেটা চলমান আছে তা আরো বাড়িয়ে ১৬ মে পর্যন্ত চলবে।।

এর আগে গতকাল স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে একটা মিটিংএ বলা হয়েছে এবং সেখানে সিদ্ধান্ত হয়েছে, আজ থেকে পুলিশ, সিটি করপোরেশন ও ম্যাজিস্ট্রেট দেশের প্রত্যেক মার্কেট সুপারভাইজ করবেন। যদি কোনো মার্কেটে মাস্ক ছাড়া লোকজন ঘোরাফেরা করে তাহলে প্রয়োজনে সেসব মার্কেট বন্ধ করে দেওয়া হবে।
এছাড়াও মন্ত্রিপরিষদ সচিব বলেন, কোনো অবস্থাতেই যদি স্বাস্থ্যবিধির ব্যাপক ভায়োলেশন হয় তাহলে প্রয়োজনে ওই মার্কেট আমরা বন্ধ করে দেবো।

তিনি আরো জানান, আর ৬ মে থেকে গণপরিবহন জেলার ভেতরে চলাচল করতে পারবে। যেমন- ঢাকা জেলার মধ্যে থাকতে হবে। আন্তঃজেলা চলাচল করবে না। ওনারা আমাদের কথা দিয়েছেন, কোনোভাবে গণপরিবহনে স্বাস্থ্যবিধি ভায়োলেট করা হবে না। যদি করা হয় তাহলে বন্ধ করে দেওয়া হবে। এটা আমরা দেখবো। লঞ্চ ও ট্রেন বন্ধ থাকবে। যেহেতু ওগুলো এক জেলা থেকে আরেক জেলায় যায়। সুতরাং, বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে প্রাইভেটের কোনো ইন্ডাস্ট্রি এই সময়ে বন্ধ করা যাবে না। যেগুলো যেভাবে আছে সেগুলো ওভাবেই চলবে।

Comments
Loading...