Bangladeshi Entertainment Magazine

পর্দায় আসছে ‘গেম অব থ্রোনস‘ এর দ্বিতীয় প্রিক্যুয়েল

0 76

আইকোনিক ফোকাস ডেস্কঃ ২০১১ সালে টিভি সিরিজে ঝড় হয়ে এসেছিল ‘গেম অব থ্রোনস’। ২০১৯ সাল পর্যন্ত এ ঝড়ে টিভি সিরিজের ইতিহাসে নানা রেকর্ড ভেঙে চুরমার হয়ে যায়। তৈরি হয় নতুন রেকর্ড। সেই ‘গেম অব থ্রোনস’-সিরিজের প্রিক্যুয়েল বানানোর ঘোষণা শোনা গিয়েছিল আগেই। কিন্তু প্রিক্যুয়েল (আগের ঘটনা) যে একাধিক হবে, তা হয়তো জানা ছিল না সিরিজ ভক্তদের।

এবার শোনা গেল, আরও একটি প্রিক্যুয়েল বানানোর কাজ শুরু হয়ে গেছে। ভ্যারাইটি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, এই প্রিক্যুয়েল বানানো হচ্ছে ‘টেলস অব ডাঙ্ক অ্যান্ড এগ’-এর অনুপ্রেরণায়। এটি একটি সিরিজ উপন্যাসিকা। এইচবিও প্রিক্যুয়েলটির প্রাথমিক কাজ গুছিয়ে এনেছে। এটি প্রযোজনার দায়িত্বে আছেন জর্জ আর আর মার্টিন ও রায়ান কোন্ডাল। মার্টিনের ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ বই থেকে তৈরি হবে প্রিক্যুয়েল অংশটি।

টিভি সিরিজটিতে এক ঘণ্টাব্যাপী থাকছে এক একটি পর্ব। জর্জ আর আর মার্টিনের উপন্যাসিকা অবলম্বনে এ সিরিজে উঠে আসবে স্যার ডানকান দ্য টল ও তরুণ এগন ভি টারগারিয়ানের কাহিনি। ‘আ সং অব আইস অ্যান্ড ফায়ার’-এর ৯০ বছর আগের কাহিনি এটি।

এখনো কোনো লেখক এই প্রকল্পের সঙ্গে যুক্ত হননি। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এইচবিও সিরিজটিকে খুব গুরুত্ব দিচ্ছে। যাতে ‘গেম অব থ্রোনস’-এর মতো আবারও সফল হওয়া যায়। যদিও এ বিষয়ে লেখক জর্জ আর আর মার্টিনের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সবকিছু ঠিকঠাক থাকলে এটা হবে ‘গেম অব থ্রোনস’-এর দ্বিতীয় প্রিক্যুয়েল। প্রথম প্রিক্যুয়েল ‘গেম অব থ্রোনস’-এর ৩০০ বছরের আগের গল্প নিয়ে। সেখানে হাউস অব টারগারিয়ান অর্থাৎ টারগারিয়ান রাজপরিবারের গল্প বলা হবে। এইচবিওর প্রোগ্রাম প্রেসিডেন্ট কেজি ব্লয়েজ বলেছিলেন, ‘দ্য গেম অব থ্রোনস নানা শক্তিশালী গল্পে ভরা। আমরা হাউস অব টারগারিয়ানকে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করছি। এবং ওয়েস্টারাসের প্রাথমিক দিনগুলো তুলে আনব। এ প্রকল্প সামনে তুলে আনার নেতৃত্ব দেবেন মিগুয়েল, রায়ান ও জর্জ।’

এ প্রিক্যুয়েলে ওয়েস্টেরেস-এর টারগারিয়ানদের মধ্যকার গৃহযুদ্ধের কাহিনি দেখানো হবে, যা ‘দ্য ডান্স অব ড্রাগনস’ নামে পরিচিত।

Comments
Loading...