Bangladeshi Entertainment Magazine

দেরি করে ঘুম থেকে ওঠা ব্যক্তিরাই বুদ্ধিমান হয়!

0 6

ঘুম থেকে দেরি করে ওঠেন। কেউ বকা দেয় বা কেউকি আপনাকে একারণে অলস বলে। তাহলে তাদের জানিয়ে দিন আপনি অনেক বুদ্ধিমান ও সৃজনশীল তাই অধিক বেলা পর্যন্ত ঘুমান। কি অবাক হলেন? হ্যাঁ ঘুম থেকে দেরি করে ওঠা ব্যক্তিরাই সবচেয়ে বুদ্ধিমান হয়! তাহলে শুনুন….

প্রেমে পড়ার থেকে ঘুমিয়ে পড়া ভালো। ঘুম যে মানুষের অত্যাবশকীয় দৈনন্দিন কাজ তা নিয়ে সন্দেহ নেই। কেউবা নিদ্রাহীনতায় ভোগেন আবার কেউ ভোগেন অতিরিক্ত নিদ্রাজনিত সমস্যায়।

কারোর রাতের পর রাত জেগেও ঘুম আসতো চায়না। আবার কারোর কিছুতেই ঘুম ভাঙতে চায়না সময় মতো। সকালবেলা অফিসের তাড়া-কলেজের তাড়া সত্ত্বেও অনেকেই অ্যালার্মের ডাকে কিছুতেই ঘুম থেকে উঠতে পারেননা।প্রত্যেকদিনই ঘুম থেকে উঠতে দেড়ি হয়ে যাওয়া অনেকের নিত্য সমস্যা।

কিন্তু গবেষকরা আবার এই সমস্যাকে ইতিবাচক চোখেই দেখছে। ঘুম থেকে উঠতে দেড়ি হলে তাতে চিন্তার কিছু নেই। বরং তা নিজের শরীরের পক্ষে এবং মানসিক দিক দিয়েও ভালো এমনটাই তাঁরা উল্লেখ করেছেন সাম্প্রতিক গবেষণায়।

সাতোশি কানাজাওয়া ও কাজা পেরিনা এই দুই বৈজ্ঞানিকের পরীক্ষা নিরিক্ষার দ্বারা জানিয়েছেন এমন তথ্য। তাঁদের মতে যারা দেড়ি করে ঘুম থেকে ওঠেন তারা জীবনে অনেকটাই সৃজনশীল এবং স্বাধীনচেতা হন। এছাড়াও তাদের বোধবুদ্ধি এবং চিন্তাভাবনা অন্যদের থেকে অনেকটাই উন্নত ধরণের হয়ে থাকে।

এছাড়াও এমনটায় আধুনিক জীবনযাত্রার সাথে অনেকাংশে সামঞ্জস্য রাখা সম্ভব হয় বলে জানান গবেষকদ্বয়।

Comments
Loading...