Bangladeshi Entertainment Magazine

ওয়াসার বিল পরিশোধ করা যাবে বিকাশে

0 65

এখন থেকে সারাদেশে সমস্ত ওয়াসার বিল উন্নয়নের জন্য প্রদান করা যেতে পারে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী এবং খুলনা ওয়াসা এবং সিলেট সিটি কর্পোরেশনের সমস্ত গ্রাহকরা এখন যে কোনও জায়গা থেকে যে কোনও সময় তাদের পানির বিল পরিশোধ করে নিরবচ্ছিন্ন পরিষেবা নিশ্চিত করতে সক্ষম হবেন।

এর ফলে সারাদেশের সমস্ত ওয়াসা এবং সিলেট সিটি কর্পোরেশনের জলের বিল, সময় এবং ব্যয় সাশ্রয়, নিরাপদ ও ঝামেলা মুক্ত করা সহজ হয়েছে।

বিকাশ অ্যাপ্লিকেশন বা ইউএসএসডি চ্যানেল *২৪৭ # ডায়াল করে কয়েকটি সহজ পদক্ষেপে জলের বিল প্রদান করা যেতে পারে। এক্ষেত্রে প্রযোজ্য হারে চার্জ যুক্ত করা হবে। বিলের পরিমাণ একই তবে গ্রাহক কোনও দাম ছাড়াই জানতে পারবেন।

গ্রাহক চাইলে তিনি বিল অ্যাপের ডেভলপমেন্ট অ্যাপে সংরক্ষণ করতে পারেন। ফলস্বরূপ, প্রতিবার বিলটি দেওয়ার সময় আপনাকে নতুন অ্যাকাউন্টের তথ্য দিতে হবে না।

বিলটি প্রদানের পরে, গ্রাহক নোটিফিকেশন এবং বিতরণ সংস্থার সাথে ইকো-বান্ধব বিলের একটি ডিজিটাল রসিদ এবং বিকাশ অ্যাপে বিকাশের যৌথ লোগো পাবেন যা ভবিষ্যতের প্রয়োজনে ব্যবহার করা যেতে পারে।
বিকাশ অ্যাপে নির্দিষ্ট পরিষেবা সরবরাহকারীর বাছাইয়ের পরে কীভাবে ধাপে ধাপে বিল পরিশোধ করতে হবে তা ভিডিওতে গ্রাহকরা দেখতে পাবেন। প্রয়োজনে https://www.blesh.com/water_bill লিঙ্কটি ক্লিক করে বিস্তারিত জানা যাবে।

প্রচলিত উপায়ে গ্রাহককে ব্যাংক বা পরিষেবা সরবরাহকারীর কার্যালয়ে গিয়ে বিল পরিশোধের জন্য অতিরিক্ত সময়, ভ্রমণ ব্যয়, দীর্ঘ লাইনে দাঁড়ানো বিব্রতকরতা, খুচরা অর্থের ঝামেলা, বিল পরিশোধের সীমাবদ্ধতা সহ বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হয় শুধুমাত্র কাজের দিনগুলিতে সময় সাশ্রয়ের জন্য অনেকে বিল পরিশোধের জন্য হোম হেল্প্প বা তৃতীয় পক্ষকে ব্যাংকে প্রেরণ করেন। এই সমস্ত সমস্যার কারণে, সময়মতো বিল পরিশোধ করতে না পারার কারণে অনেকে জরিমানা বা সংযোগ বিচ্ছিন্ন করে তাদের পানির বিল পরিশোধ করে।

এক্ষেত্রে, বিকাশের মাধ্যমে ঘরে বসে যেকোন সময় নিরাপদে, নিরাপদে এবং সহজেই জল বিল পরিশোধের এই পরিষেবাটি গ্রাহকের পক্ষে আরও সুরক্ষিত হওয়ার সুযোগ তৈরি করবে, বিশেষত মহামারীর এই সময়ে।

উল্লেখ্য যে বিকাশের মাধ্যমে গ্রাহকরা সারাদেশে সমস্ত বিদ্যুৎ বিতরণ সংস্থার প্রিপেইড এবং পোস্টপেইড বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। গ্যাস, টেলিফোন, ইন্টারনেট, ডিটিএইচ, সিটি কর্পোরেশন কর সহ শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন ফি বৃদ্ধির জন্য অর্থ প্রদানের সুযোগ রয়েছে। ক্রেডিট কার্ড বিল, বীমা প্রিমিয়াম এছাড়াও বিকাশ দিয়ে দেওয়া যেতে পারে।

Comments
Loading...