আইনজীবির বিরুদ্ধে তিন লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগ

আরিফুুল ইসলাম সুমন : ব্রাহ্মণবাড়িয়া আইনজীবি সমিতির সদস্য ও জেলার সরাইল উপজেলার পাকশিমুল ইউপির বাসিন্দা অ্যাডভোকেট মুখলেছুর  রহমানের বিরুদ্ধে তিন লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগ করেছেন একই ইউপির ভূইঁশ্বর গ্রামের মৃত হাজী আকিল মাহমুদের ছেলে মোঃ এরশাদ মিয়া।

আজ রবিবার (১২মে) ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবি সমিতির সভাপতি/সম্পাদক বরাবর এ লিখিত অভিযোগ করেন এরশাদ মিয়া। এরআগে আইনজীবি মুখলেছুর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি সহ হুমকি-ধমকির অভিযোগ এনে গত ৮মে আইনজীবি সমিতিতে লিখিত অভিযোগ দেন ইউপির লোপাড়া গ্রামের মৃত আছন আলীর ছেলে বাবুল মিয়া।

অভিযোগ দুটি থেকে জানা যায়, ভূইঁশ্বর মৌজার সেঃ মেঃ ৯৩২ হালে বি,এস ১৫২৭ দাগে মুখলেছুর রহমান ১২ শতক এবং আকিল মাহমুদ ৩ শতক ভূমি ১৮৪৪ নম্বর দলিলমূলে ভোগদখল করা অবস্থায়, পরবর্তীতে আকিল মাহমুদের ওয়ারিশগণ তাদের দখলীয় ৩ শতক ভূমি পাশ্ববর্তী লোপাড়া গ্রামের বাবুল মিয়ার স্ত্রী মোছাঃ ওরনা বেগমের কাছে বিক্রি করে দেন।

এতে আইনজীবি মুখলেছুর রহমান ক্ষিপ্ত হয়ে এলাকায় প্রভাব বিস্তার করে সেই তিন শতক ভূমি অন্যায়ভাবে দখলে নিতে নানা দৌঁড়ঝাপ চালান। প্রতিপক্ষ বাবুল মিয়া ও তার স্ত্রী ওরনা বেগম সহ এরশাদ আলীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে একাধিক মামলা-মোকদ্দমা দায়ের করেন।

ভূক্তভোগী এরশাদ আলী বলেন, আইনজীবি মুখলেছুর রহমান আমাদের বিক্রি করা জমি অবৈধভাবে দখল করতে চায়। তিনি আমার কাছে তিন লক্ষ টাকা চাঁদা দাবি করেছেন। তার বিরুদ্ধে আইনজীবি সমিতিতে লিখিত অভিযোগ করেছি।

আরেক ভূক্তভোগী বাবুল মিয়া বলেন, মুখলেছুর রহমান এখানে আইনজীবি হিসেবে ক্ষমতার দাপট দেখাচ্ছেন। আমাদের বৈধ কেনা জমি তিনি জোরপূর্বক দখলে নিতে চান। তিনি আমাদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়ের করেছেন। প্রতিকার চেয়ে তার বিরুদ্ধে আইনজীবি সমিতিতে অভিযোগ করেছি।

এ বিষয়ে জানতে চাইলে অ্যাডভোকেট মুখলেছুর রহমান বলেন, তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে সহ বিভিন্ন ধারায় একাধিক মামলা আমি দায়ের করেছি। ওই জমি নিয়ে আদালতে মামলা বিচারাধীন আছে। তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হিসেবে এসব মিথ্যা অভিযোগ এনেছে। তাদের দায়ের করা অভিযোগ সম্পর্কে আইনজীবি সমিতির কেউ আমাকে অবগত করেননি।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুজ্জামান মামুন বলেন, দুটি অভিযোগই আমরা পেয়েছি। আইনজীবি মুখলেছুর রহমানকে অভিযোগ দুটির ব্যাপারে মৌখিক জানানো হয়েছে। বিধি মোতাবেক অভিযোগ দুটির ব্যাপারে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *